ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

 

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Directorate of Fire Service and Civil Defense Recruitment Circular 2024

 

“ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪” নতুন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪। ৩ ফেব্রুয়ারী ২০২৪ কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর” নির্দিষ্ট সংখ্যক চাকরির জন্য লোককে নিয়োগ করবে। “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর” চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা অফলাইনে/অনলাইনে/ডাকযোগে আবেদন করতে পারবেন।

Table of Contents

Directorate of Fire Service and Civil Defense Job Circular 2024

এই পোস্টের মাধ্যমে আমরা “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর” চাকরির নিয়োগ ২০২৪ সার্কুলারটির আবেদন যোগ্যতা, আবেদন পদ্ধতি, নিয়োগ পরীক্ষা ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানাবো। তাহলে চলুন “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর” চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -এর আলোকে বিস্তারিত জেনে আসি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আপনি কি “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর চাকরির ‍নিয়োগ বিজ্ঞপ্তি খুজছেন? যদি খুজে থাকেন তাহলে আমি বলবো আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ আমরা প্রতিনিয়ত বিভিন্ন জব সারকুলারের আপডেট আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকি। আপনি যদি উক্ত পদের জন্য যোগ্য ও আগ্রহী প্রার্থী হয়ে থাকেন তাহলে আজই আবেদন করে ফেলুন। নিম্নে সমস্ত বিষয় বিস্তারিত আলোচনা করা হয়েছে। সকল নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের ওয়েসাইটের সাথেই থাকুন এবং প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। JobsNoticeBD24

এক নজরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রতিষ্ঠানের নামফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর
নিয়োগ প্রকাশের তারিখ৩ ফেব্রুয়ারী ২০২৪
চলমান নিয়োগ      ০১ টি
পদ সংখ্যা/ লোকবল ১/১জন
বয়সসীমা১৮ – ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ
চাকরির ধরনসরকারি চাকরি
অফিসিয়াল ওয়েব সাইটfireservice.gov.bd
আবেদনের শুরু তারিখআবেদন শুরু হয়েছে
আবেদনের শেষ তারিখ২৫ ফেব্রুয়ারী ২০২৪
আবেদনের মাধ্যমঅনলাইনে/ডাকযোগে
নিয়োগ প্রকাশের সূত্রঅফিসিয়াল ওয়েবসাইট
সর্বশেষ হালনাগাদ৩ ফেব্রুয়ারী ২০২৪

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আবেদনের শুরু সময় : ০৩ ফেব্রুয়ারী ২০২৪
আবেদনের শেষ সময় : ২৫ ফেব্রুয়ারী
 ২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদন করতে নিচের বাটনে ক্লিক করুন।

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

 

পদের নামঃ ব্যবস্থাপনা পরিচালক 
পদ সংখ্যাঃ ১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যে কোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রী।
অন্যান্য যোগ্যতাঃ 
বেতনঃ ১,২০,০০০/-
 

 

 

 

আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিসটি দেখুনঃ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড বাটন প্রেস করুন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগে আবেদন করার পদ্ধতিঃ

 

আবেদন ফরম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েলফেয়ার ট্রাস্ট এর অফিস অথবা ওয়েবসাইট (www.fireservice.gov.bd) হতে সংগ্রহ করে আগামী ০৩.০২,২০২৪ হতে ২৫.০২,২০১৪ তারিখের মধ্যে চেয়ারম্যান, ফায়ার সার্ভিস জয়েলফেয়ার ট্রাস্ট, অয়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ৩৮-৪৬ কাজী আলাউদ্দিন রোড, ফুলবাড়ীয়া, ঢাকা ১০০০ বরাবর ডাকযোগে প্রেরণ করতে হবে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন পাওয়া না গেলে উক্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগে শর্তাবলীঃ

 

 

১. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি/স্লিপ থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন কপি/স্লিপ ব্যতীত কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না।
২. কোন প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।
৩. প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার যাতায়াত ভাতা (TA) ও দৈনিক ভাতা (DA) প্রদান করা হবে না।
৪. কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ যেকোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল করতে পারবেন। এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না।
৫. এ নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন/সংশোধন (যদি থাকে) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) পাওয়া যাবে।
৬. মৌখিক পরীক্ষা ও অন্যান্য অগজপত্র যাচাই বাছাইয়ের তারিখ, সময় ও মান SMS/Mail এর মাধানে জানিয়ে দেয়া হবে এবং ফায়ার। সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) ও প্রকাশ করা হবে।
৭. প্রার্থীদের নির্ধারিত সকল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির সঠিকতা প্রমাণের জন্য সনদ বা প্রমাণ পত্রের মূলকপি (শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌরসভার মেয়র কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ, ইতঃপূর্বে সর্বশেষ চাকুরী করেছেন এমন কর্তৃপক্ষের নিকট হতে সন্তোষজনক চাকুরীর সনদপত্র এবং ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদসহ সকল সনদ বা প্রমানপত্রের ০১ (এক) সেট ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) মৌখিক পরীক্ষার সময় জমা নিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসম্বলিত সীল থাকতে হবে।
৮. প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা সখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং পরবর্তীতে যেকোন সময় তা জাল, মিথ্যয় ও ভূয়া প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
৯. অস্পষ্ট ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে
১০. নিয়োগপ্রান্তগণ স্বাস্থ্য পরীক্ষায় অযোগ্য ঘোষিত হলে নিয়োগ আদেশ বাতিল বলে গণ্য হবে।
১১. এই নিয়োগও এর ব্যাপারে ‘বোর্ড অব ট্রাস্টিক’ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন, যাতে যে-কোন ভাবেন (কোন কারণ দর্শানো ব্যতীত) বাতিল গ্রহন করতে পারেন এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা ‘বোর্ড অব ট্রাস্টিজ’ সংরক্ষণ করেন।

 

 

 

 

 

নিয়োগ পরীক্ষার ফি বাবদ ২০০/- (দুইশত টাকা) ট্রেজারী চালানের মাধ্যমে “১-৪৪৩২-০০০১-২০৩১ কোডে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা করে চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

 

শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

 

 

আপনি কি “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর” চাকরির জন্য আগ্রহী? আবেদন করতে চান? আপনি যদি আবেদন করতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। চাকরির জন্য আবেদন করার আগে, উপরের সমস্ত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ফর্মগুলি খুব সাবধানে পড়ুন।

Directorate of Fire Service and Civil Defense Job Circular 2024

আপনার জন্য আরো:

  1. ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
  2. বাংলাদেশ পুলিশ (সিআইডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
  3. বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
  4. মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
  5. জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

 

 

আমরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর বিজ্ঞপ্তি ২০২৪ এবং টেলিটক চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত সমস্ত তথ্য শেয়ার করেছি। আমরা আশা করি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪-এর এই বিস্তারিত নিবন্ধটি আপনাকে সাহায্য করবে। আপনার যদি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কে কোন প্রশ্ন থাকে, অনুগ্রহ করে নির্দ্বিধায় মন্তব্য বক্সের মাধ্যমে জিজ্ঞাসা করুন।

পোস্ট ট্যাগ: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ ২০২৪ জব সার্কুলার,Directorate of Fire Service and Civil Defense job circular 2024 pdf download,Directorate of Fire Service and Civil Defense job circular 2024 pdf,DLRS job circular 2024 last date,Directorate of Fire Service and Civil Defense job circular 2024 download,Directorate of Fire Service and Civil Defense job circular 2024 date,Directorate of Fire Service and Civil Defense job circular 2024 apply online,

Visited 184 times, 1 visit(s) today

Leave a Comment