শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | এ বছরের বিশাল সার্কুলার

সদ্য প্রকাশিত হয়েছে শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ যা এ বছরের বিশাল সার্কুলার হিসেবে পরিগণিত হয়েছে। কারণ ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি সবসময় প্রকাশ করা হয় না। আর প্রকাশ করা হলেও অন্যান্য ব্যাংকের তুলনায় অনেক নগন্য। তাই এখানে আপনাদের জন্য ইসলামী ব্যাংক ২০২৪ সালে Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (Cash) পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আসুন এ সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | এ বছরের বিশাল সার্কুলার
শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | এ বছরের বিশাল সার্কুলার

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

এক নজরে শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ যা এ বছরের বিশাল সার্কুলার সম্পর্কে নিচ থেকে বিস্তারিত জেনে নিতে পারেন।

আরো পড়ুনঃ [ব্যাখ্যাসহ] পররাষ্ট্র মন্ত্রণালয়ের সুপারিনটেনডেন্ট পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

ইসলামী ব্যাংক সম্পর্কে কিছু কথা:

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, বিশ্বের শীর্ষ ১০০০ ব্যাংকের মধ্যে দেশের প্রথম ব্যাংক হিসেবে স্বীকৃত। যার বিস্তৃত শাখা নেটওয়ার্কের মাধ্যমে জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধি ও উন্নয়নে নিবেদিত প্রাণ হিসেবে পরিগণিত। আর্থ-সামাজিক অগ্রগতিতে অসামান্য অবদান রেখে চলেছে ইসলামী ব্যাংক। এছাড়াও সুশাসনে শ্রেষ্ঠত্ব, শরীয়াহ সম্মতি, কর্পোরেট সংস্কৃতি, কর্মসংস্থান সৃষ্টি, মানব উন্নয়ন এবং পছন্দের জন্য অসংখ্য মর্যাদাপূর্ণ পুরষ্কার প্রাপক হিসেবে মেধাবী একটা ব্যাংক সর্বজন বিদীত।

যে ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ এবং স্ব-চালিত বাংলাদেশী নাগরিকদের চাহিদা ও প্রয়োজনীয়তার সাথে তাল মিলিয়ে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। আরো মানসম্মত সেবা প্রদানের লক্ষ্যে ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে যেখানে নির্দিষ্ট সংখ্যক পদের জন্য বাংলাদেশের নাগরিকদের নিকট থেকে অনলাইনে দরখাস্ত আহবান করেছে।

৭ম শ্রেণীর গণিত সমাধানঃ ৭ম শ্রেণীর গণিত সমাধান | ব্যাখ্যাসহ বিস্তারিত | এক পোস্টেই সবকিছু

Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (cash) পদে নিয়োগের শিক্ষাগত যোগ্যতা:

Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (cash) পদে নিয়োগের জন্য ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ উল্লেখ আছে যে, কোনো একাডেমিক পরীক্ষায় স্নাতকোত্তর ডিগ্রি অথবা যেকোনো সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রী থাকতে হবে যা UGC দ্বারা অনুমোদিত। বি:দ্র: তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়।

SSC ও HSC বা সমমানের ক্ষেত্রে GPA 2.00 এর নিচে এবং অনার্স/পাস ও মাস্টার্স বা সমমানের ক্ষেত্রে CGPA 2.25 (4 স্কেলের বাইরে) বা CGPA 2.813 (5 স্কেলের বাইরে) ৩য় বিভাগের নিচে গণ্য করা হবে।

আরো পড়ুন: ৪১ তম বিসিএস বাংলা প্রশ্ন সমাধান ব্যাখ্যাসহ বিস্তারিত

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রয়োজনীয়তা

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর আলোকে অনলাইনে আবেদন করতে হলে একজন আবেদনকারীকে নিম্নবর্ণিত গূণে গুণান্বিত হতে হবে।

  • কথা বলা এবং লেখা উভয় ক্ষেত্রেই শক্তিশালী যোগাযোগ দক্ষতা থাকতে হবে।
  • আন্তঃব্যক্তিক দক্ষতায় শ্রেষ্ঠত্ব দেখাতে হবে।
  • এমএস অফিসে ভাল অপারেশনাল দক্ষতা থাকতে হবে।
  • চাকরিতে থাকা প্রার্থীদের অবশ্যই যথাযথ চ্যানেলের মাধ্যমে আবেদন করতে হবে।
  • নির্বাচিত প্রার্থীদের যোগদানের তারিখ থেকে ন্যূনতম ০৫ (পাঁচ) বছরের জন্য ব্যাংকে পরিষেবা দেওয়ার জন্য একটি জামানত বন্ড কার্যকর করতে হবে।

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ তে আবেদনের বয়সসীমা

আপনারা সকলেই জানেন যে, সরকারি চাকরিতে আবেদন করতে হলে একজন সাধারণ প্রার্থীকে সর্বনিম্ন ১৮-৩০ বছরের বয়সী হতে হবে কিন্তু ঐ প্রার্থী যদি কোটাধারী হোন তাহলে তাকে ১৮-৩২ বছরের মধ্যে থাকতে হবে।

কিন্তু ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ তে দেখা যায় একজন প্রার্থী সেখানে আবেদন করতে হলে ১০ মার্চ, ২০২৪ তারিখে সর্বনিম্ন ২২ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। এছাড়াও প্রার্থীদের বয়সের প্রমাণ হিসাবে এসএসসি/সমমানের পরীক্ষার মূল প্রশংসাপত্র উপস্থাপন করতে হবে এবং এর জন্য কোনও হলফনামা গ্রহণ করা হবে না।

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর বেতন ও ভাতা

Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (cash) পদে চাকরি করতে চাইলে আপনাকে ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ উল্লিখিত নিয়মাবলি অনুসরণ করতে হবে এবং ব্যাংকের বিদ্যমান নীতিমালা অনুযায়ী বেতন ও ভাতা নির্ধারিত হবে।

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রার্থীদের নির্বাচন পদ্ধতি

অন্যান্য ব্যাংক এবং সরকারি চাকরির মতই ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর আলোকে এ ব্যাংক প্রার্থীদের নির্বাচন পদ্ধতি উল্লেখ করেছে।

• শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত এবং বৈধ প্রার্থীদের লিখিত পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য ডাকা হবে। অর্থাৎ বৈধভাবে সকল আবেদনকারীদের ইসলামী ব্যাংক নিয়োগ পরীক্ষার জন্য আহবান করবেনা। তাই নিজের যথাযথ যোগ্যতার বিচার অন্তে অনলাইনে আবেদনের সুপারিশ করা যাচ্ছে।

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের নিয়ম

Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (cash) পদে নিয়োগের জন্য ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (Cash) কিভাবে আবেদন করবেন তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব এখানে।

  • ইসলামী ব্যাংকে অনলাইন আবেদন করতে হলে প্রথমে আপনাকে career.islamibankbd.com প্রবেশ করে আবেদন সাবমিট করা যাবে এবং এর মাধ্যমে বৈধ প্রার্থীদের প্রবেশপত্র প্রদান করা হবে। 
  • * যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা স্বাক্ষর (JPG, সাইজ ১০০), সমস্ত একাডেমিক সার্টিফিকেট এবং জাতীয় পরিচয়পত্র (JPG, সাইজ ২০০ kb) সহ সাম্প্রতিক পাসপোর্ট সাইজের ছবি আপলোড করে অনলাইন career.islamibankbd.com এর মাধ্যমে আবেদন করবেন।
  • * ডাক/কুরিয়ার/সর্বশরীরে জমা দেওয়া আবেদন গ্রহণযোগ্য হবে না।
  • *প্রার্থীদের একটি বৈধ ই-মেইল ঠিকানা এবং সেল ফোন নম্বর থাকতে হবে যেখানে সকল চিঠিপত্র SMS এর মাধ্যমে প্রেরণ করা হবে।

আবেদন ফর্ম অনলাইনেঃ

শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের নিয়ম

শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের নিয়ম

শতাব্দীর সেরা ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের নিয়ম

চাকরির অবস্থান

Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (cash) পদের নিয়োগ বাংলাদেশের যেকোনো স্থানে হবে। তাই আগে থেকেই আপনাকে মনমানসিকতা ঠিক রেখেই আবেদন করতে হবে।

ইসলামী ব্যাংকে আবেদনের অন্যান্য শর্তঃ 

  • * শুধুমাত্র প্রকাশিত একাডেমিক ফলাফল আপলোড করতে হবে যখন কোন এপিয়ারড সার্টিফিকেট গ্রহণযোগ্য নয়।
  • * লিখিত এবং ভাইভা পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোনও টিএ/ডিএ অনুমোদিত হবে না।
  • * নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত হবে।
  • *কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ছাড়াই যেকোনো পর্যায়ে কোনো আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে।

শেষকথাঃ 

উপরের আলোচনা শেষে বলা যায় যে, Trainee Assistant Officer এবং Trainee Assistant Officer (cash) পদে নিয়োগের জন্য আপনাকে ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ উল্লিখিত বিস্তারিত শর্ত দেখেশুনে অনলাইনে আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে। 

Visited 108 times, 1 visit(s) today